দেশে ফিরলেন সাকিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বুধবার ২রা সেপ্টেম্বর ২০২০ ১২:০৫ অপরাহ্ন
 দেশে ফিরলেন সাকিব

তার দেশে ফেরা নিয়ে মাসখানেক ধরেই চলছিল নানান গুঞ্জন। একেকবার জানা গেছে একেক তথ্য। মাঝে খবর চাউর হয়ে গিয়েছিল যে, ৩১ আগস্ট দেশে ফিরবেন সাকিব। কিন্তু তা হয়নি। সেদিনও যুক্তরাষ্ট্রে নিজের পরিবারের সঙ্গেই ছিলেন বাংলাদেশ দলের বিশ্বসেরা এ অলরাউন্ডার।

তাহলে কবে দেশে ফিরছেন সাকিব? এ প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি বটে। তবে ঘনিষ্ঠ এক সূত্রে জানা গেছে, কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে মঙ্গলবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটে বাংলাদেশে এসে পৌঁছেছেন সাকিব। যদিও ক্রিকেটার, কোচ ও অন্যান্য ক্রিকেট ব্যক্তিত্বদের বিমান বন্দরের আনুষ্ঠানিকতা সম্পাদনে বিশেষ সহায়তা করেন যে ব্যক্তি, সেই ওয়াসিম খান মঙ্গলবার মধ্যরাতেও সঙ্গে আলাপে নিশ্চিত করতে পারেননি কবে আসবেন সাকিব কিংবা আদৌ চলে এসেছেন কি না।

বিমানবন্দরে সশরীরে উপস্থিত থাকা কোনো সূত্রের মাধ্যমেও নিশ্চিত হওয়া যায়নি যে, বুধবার প্রথম প্রহরে দেশে ফিরেছেন সাকিব। তবে ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, বাংলাদেশ সময় রাত ২টা ৫০ মিনিটে দেশে ফিরেছেন সাকিব। ঐ সূত্রের দাবি, দেশে ফেরা নিয়ে সৃষ্ট নানান গুঞ্জনের কারণেই অনেকটা নীরবে দেশে ফিরেছেন সাকিব।

পাশাপাশি সেই সূত্র থেকে আরেকটি তথ্য জানা গেছে, আসলে আজ (বুধবার) দিবাগত রাতে দেশে অবতরণের কথা ছিল সাকিবের। তবে শেষমূহুর্তে ফ্লাইট শিডিউল বদলে মঙ্গলবার দিবাগত রাত ২টায়ই দেশে ফিরে এসেছেন তিনি। এর আগে বিকেএসপি থেকে জানানো হয়েছে, আগামী ৫ সেপ্টেম্বর থেকে সেখানে অনুশীলন করবেন সাকিব।