আর্চারের সঙ্গে কোনো বন্ধুত্ব নয়: উইন্ডিজ পেসার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: মঙ্গলবার ১৬ই জুন ২০২০ ০১:১৭ পূর্বাহ্ন
 আর্চারের সঙ্গে কোনো বন্ধুত্ব নয়: উইন্ডিজ পেসার

তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড সফরে আছে ওয়েস্ট ইন্ডিজ। তবে মূল সিরিজ শুরুর আগেই মাঠ গরম করে  দিয়েছেন ক্যারিবিয়ান পেসার কেমার রোচ। সতীর্থদের উদ্দেশ্যে এক সতর্কবাণী দিয়েছেন তিনি। আসন্ন টেস্ট সিরিজে ইংলিশ পেসার জোফরা আর্চারের সঙ্গে কোনো ‘বন্ধুত্ব’ করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন রোচ। 

রোচের এই ক্ষোভ অমূলক নয়। বার্বাডোজে জন্ম নেওয়া আর্চার ইংল্যান্ডের জাতীয় দলে অভিষেক হওয়ার আগে উইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন। ২৫ বছর বয়সী পেসার ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ক্যারিবিয়ানদের মুখোমুখি হয়েছিলেন। তবে এবারই প্রথম জন্মভূমির বিপক্ষে টেস্টে মাঠে নামবেন আর্চার। 

দু’দলের সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে ০৮ জুলাই। তার আগে সতীর্থদের দেওয়া সাবধানবার্তায় রোচ বলেন, ‘পুরো বিষয়টা হলো জেতা এবং কঠিন ক্রিকেট খেলা। জোফরা তার সিদ্ধান্ত নিজেই নিয়েছিল এবং তার ক্যারিয়ার চমৎকার কাটছে। তবে এই সিরিজে তার সঙ্গে কোনো বন্ধুত্ব নয়।’ 

ইংল্যান্ড সফরে উইন্ডিজের যে ৩০ জনের দল গেছে, সেই দলে আর্চারের কয়েকজকন পুরনো বন্ধু-সতীর্থও আছেন। ব্যাটসম্যান শাই হোপ, বোলার কেমার হোল্ডার তো আছেনই। এছাড়া বোলার আলেঝেরি জোসেফ এবং প্রিস্টন ম্যাকসুইনের সঙ্গে উইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলেও খেলেছেন তিনি।