মারা গেছেন আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: শুক্রবার ৬ই নভেম্বর ২০২০ ০৬:৩৬ অপরাহ্ন
মারা গেছেন আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ

মারা গেলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ (৬৪)। গতকাল বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। অধ্যক্ষ হুমায়ুন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ছিলেন। এছাড়া ডাকসুর সাবেক সিনেট সদস্যও ছিলেন তিনি। 

পরিবার ও দলীয় সূত্র জানায়, গত অক্টোবরের মাঝামাঝি সময়ে অধ্যক্ষ হুমায়ুনের প্রথম করোনা শনাক্ত হয়। এরপর প্রথমে তাকে চিকিৎসার জন্য রাজধানীর বারডেম হাসপাতাল নেওয়া হয়। পরে সেখানে অবস্থার অবনতি হলে তাকে স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়। সেখানে সর্বশেষ পরীক্ষায় তার করোনা নেগেটিভ রিপোর্ট এলেও তার শরীর দুর্বল হয়ে পড়ে।   

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন বলেন, শুক্রবার ঢাকার ইস্কাটন গার্ডেন জামে মসজিদে প্রথম জানাজা এবং বিকেল ৩ টায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহাম্মদপুর সেরাজুল হক কলেজ মাঠে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। পরে নিজ গ্রাম মোহাম্মদপুরের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। তিনি আরও বলেন, অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা ছিলেন। তার মৃত্যুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলীয় নেতাকর্মীরা গভীর শোক প্রকাশ করেছেন।