রাস্তায় মানুষ পেটানো সেই কাউন্সিলরের বিরুদ্ধে আইনি নোটিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ৯ই এপ্রিল ২০২০ ১০:৫৭ অপরাহ্ন
রাস্তায় মানুষ পেটানো সেই কাউন্সিলরের বিরুদ্ধে আইনি নোটিশ

করোনা পরিস্থিতিতে ঘরের বাইরে বের হওয়া মানুষদের পেটানোর ঘটনায় টাঙ্গাইল পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আমিনুর রহমান আমিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে। ই-মেইলের মাধ্যমে পুলিশের মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়রকে এ নোটিশ পাঠানো হয়।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী জে আর খান রবিন এ নোটিশ পাঠান। গত ৭ এপ্রিল টাঙ্গাইলের কাউন্সিলর আমিনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এরপরই ভিডিওটি নিয়ে সমালেচনার ঝড় উঠে। ভিডিওতে দেখা যায়, আমিন দলবলসহ বাজারে গিয়ে লোকজনকে কোনও কিছু জিজ্ঞেস না করেই মোটা লাঠি দিয়ে বেধড়ক পেটাচ্ছেন।

আইনজীবী রবিন বলেন, কাউন্সিলর জনপ্রতিনিধি হয়ে আইন নিজের হাতে তুলে নিয়েছেন। করোনার মধ্যে মানুষকে বোঝানোর পরিবর্তে নির্যাতন করে তিনি ফৌজদারি অপরাধ করেছেন। তার নির্যাতনের শিকার হয়ে স্থানীয় লোকজন মুখ খোলার সাহস পাচ্ছেন না। তাই একজন সচেতন নাগরিক হিসেবে এ নোটিশ পাঠিয়েছি।

নোটিশে আগামী ২৪ ঘণ্টার মধ্যে কাউন্সিলরের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের মহাপরিদর্শক, টাঙ্গাইলের পুলিশ সুপার, টাঙ্গাইল সদর থানার ওসি এবং পৌরসভার মেয়রকে অনুরোধ জানানো হয়। অন্যথায় এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব