মহানবী (স:) কে অবমাননার প্রতিবাদে মরোক্কোয় ফ্রান্সের পণ্য বয়কটের ডাক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: রবিবার ২৫শে অক্টোবর ২০২০ ০৩:৪২ অপরাহ্ন
মহানবী (স:) কে অবমাননার প্রতিবাদে মরোক্কোয় ফ্রান্সের পণ্য বয়কটের ডাক

মহানবী হযরত মুহাম্মদ (স:) কে নিয়ে ফ্রান্সের বিতর্কিত কার্টুন প্রকাশের পর বিশ্বের অনেক দেশেই ফ্রান্সের পণ্য বয়কট ডাক দিয়ে প্রচারণা চালাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। এবার সেই কাতারে শামিল হলো মরোক্কো। শুক্রবার থেকে টুইটারসহ অন্যান্য সামাজিক মাধ্যমে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানিয়ে হ্যাশট্যাগ ব্যবহার শুরু হয়েছে দেশটিতে। খবর মিডল ইস্ট মনিটরের। 

ফেসবুক ও টুইটারে নিজেদের প্রোফাইল ছবিতে ‘মুহাম্মদ (স:) দ্যা ম্যাসেঞ্জার অব আল্লাহ ’ লেখা ব্যানার ব্যবহারের পাশাপাশি ফ্রান্সের প্রেসিডেন্টের মন্তব্য প্রত্যাহারের আহ্বান জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা। হ্যাশট্যাগ ব্যবহারকারী মরোক্কোর নাগরিক রানীয় লায়লাহি টুইট করে বলেছেন, ইসলামের বিরুদ্ধে ফ্রান্স প্রেসিডেন্টের অবস্থান আমি মোটেই মেনে নিতে পারছি না। তাই আমি ফ্রান্সের পণ্য বয়কট সমর্থন করি। 

ফেসবুক ব্যবহারকারী জালাল আউয়িতা লিখেছেন, ফ্রান্সের আগেরকার এবং বর্তমানকার অবস্থানের কোনো পরিবর্তন হয়নি। সেই বিদ্বেষ, বৈষম্য এবং হীণ মানসিকতা এখনো রয়ে গেছে।এর আগেও কুয়েতসহ মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের মানুষ ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানিয়ে ফেসবুক ও টুইটারে হ্যাশট্যাগ ব্যবহার শুরু করে।