আমিরাতে করোনায় মৃত ২, আক্রান্ত বেড়ে ১৫০

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ২রা এপ্রিল ২০২০ ০২:০৮ পূর্বাহ্ন
আমিরাতে করোনায় মৃত ২, আক্রান্ত বেড়ে ১৫০

সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় নতুন করে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে আরও ১৫০ জন । সুস্থ হয়ে ঘরে ফিরেছে ৬৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১৪ জনে। এছাড়া মৃতের সংখ্যা দুই জন।

বুধবার (০১ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। একজন ৬২ বছরের এশিয়ান এবং অন্যজন ৭৮ বছর বয়সী গাল্ফ নাগরিক।এদিকে দেশটির বাণিজ্যনগরী দুবাইয়ের গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকা দুই সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী দেরা নাইফ, আল রাস গোল্ড সোক, আল দাগাইয়া এলাকা লকডাউন থাকবে। এছাড়া আল মোসাল্লা, আল খালিজ ও বানিয়াস রোড বন্ধ থাকবে।
পাশাপাশি মেট্রোরেলের গ্রিনলাইন তথা আল রাস, পাম দেইরা ও বানিয়াস স্কোয়ার মেট্রোস্টেশন বন্ধ থাকবে। যানচলাচল, দোকানপাট, রেস্টুরেন্টে এমনকি পথচারীদের পর্যন্ত ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে এ দুই সপ্তাহ। লকডাউন থাকা অবস্থায় এসব এলাকার বাসিন্দাদের জন্য প্রয়োজনীয় খাবার রাষ্ট্রীয় উদ্যোগে সরবরাহ করা হবে।

গত ডিসেম্বরে চীনে প্রাদুর্ভাব শুরু হওয়ার করোনাভাইরাস বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলের প্রায় ৯ লাখ মানুষকে আক্রান্ত করেছে। আক্রান্তদের মধ্যে ৪৪ হাজারের বেশি মানুষ মারা গেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সামনে আমাদের জন্য বেদনাদায়ক দুই সপ্তাহ আসছে। তথ্য মতে, আমিরাতে সর্বমোট আক্রান্ত ৮১৪ জন। মৃত্যুবরণ করেছেন আগের ছয়জনসহ মোট আটজন। আর সুস্থ হয়ে উঠেছেন ৬৭ জন।

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মৃতের ৪ হাজার ছাড়িয়েছে। শনিবার যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ২ হাজার ১০ জন। কিন্তু আজ বুধবারের সর্বশেষ হিসাব বলছে, এ সংখ্যাটা ৪ হাজার ৭৬। অপরদিকে উৎপত্তিস্থল চীনে মৃতের সংখ্যা ৩ হজার ৩১০ জন।