হিজলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: মঙ্গলবার ১লা ডিসেম্বর ২০২০ ০৫:১৮ অপরাহ্ন
হিজলায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বরিশালের হিজলা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২০২০-২০২১ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা ও পূনর্বাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ চত্বরে মঙ্গলবার ১ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায় উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল-৪ এর সংসদ সদস্য পংকজ নাথ এসময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা কৃষি অফিসার আহসানুল হাবীব আল আজাদ জনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী, ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিগণ, গুয়াবাড়িয়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক শাহজাহান তালুকদার, মেমানিয়া ইউপি চেয়ারম্যান মোঃ নাসির উদ্দিন হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যমকর্মি সহ ৬ ইউনিয়ন থেকে অাসা কৃষকগণ। বিনামূল্যে বীজ ও সার বিতরণের পাশাপাশি- বরিশাল, পটুয়াখালী,ভোলা,ঝালকাঠি,বরগুনা,মাদারীপর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে হিজলার ধুলখোলা ইউনিয়ন ব্যতিত অন্য ৫ টি ইউনিয়নে কৃষকদের মাঝে  ১০টি এলএলপি ও ফিতা পাইপ বিতরণ করা হয়েছে।