হিজলায় গণমাধ্যমকর্মিদের মোটরসাইকেল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: রবিবার ২০শে ডিসেম্বর ২০২০ ০৩:৫৪ অপরাহ্ন
হিজলায় গণমাধ্যমকর্মিদের মোটরসাইকেল ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

বরিশালের হিজলা উপজেলার গণমাধ্যমকর্মিদের ব্যক্তিগত মোটরসাইকেল ভাঙচুর, গণমাধ্যমকর্মির বিরুদ্ধে মামলা দায়েরের প্রতিবাদে এবং উক্ত ঘটনায় সংশ্লিষ্ট দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন হিজলার সকল পর্যায়ের গণমাধ্যমকর্মিগণ। হিজলা প্রেসক্লাব সভাপতি মোঃ দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে, হিজলা উপজেলা চত্বরে রবিবার ২০ ডিসেম্বর বেলা সাড়ে ১১ টায়, হিজলা প্রেসক্লাব,

হিজলা রিপোর্টার্স ইউনিটি এবং সকল পর্যায়ের গণমাধ্যমকর্মিদের আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে একাত্বতা ঘোষণা করে মানববন্ধনে অংশগ্রহণ করেন, ৫২'র ভাষা আন্দোলনের ভাষা সৈনিক নায়েব আব্দুল কুদ্দুস। এর সাথে ছিলেন উপজেলা দুর্নীতি দমন কমিটির সভাপতি ও সরকারি হিজলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ খগেন চন্দ্র বিশ্বাস। হিজলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রেমজি লাল দাস। উল্লেখ্য চলতি বছরের বিজয় দিবসের আগের দিন ১৫ ডিসেম্বর রাতে আধিপত্য বিস্তার নিয়ে হিজলা উপজেলার খুন্না বাজারে আওয়ামীলীগের দু পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনার তথ্য সংগ্রহ করতে যায় গণমাধ্যমকর্মিগণ।

প্রথমেই ছবি তুলতে বাধা প্রদান করা হয়, এরপর পরিকল্পিত ভাবে প্রেস লেখা স্টিকার দেখে মোটরসাইকেল গুলো ভাংচুর করা হয়েছে। ঘটনার পরে পুলিশ বাদি হয়ে ৫০ জনের নামে এবং সাড়ে চারশত জনের বিরুদ্ধে অজ্ঞাত নামে মামলা দায়ের করেছে। ৫০ জনের নামের তালিকায় একজন গণমাধ্যমকর্মির নাম রয়েছে। এসব রহস্যময় ঘটনার কারণে আজ গণমাধ্যমকর্মিগণ মানববন্ধন কর্মসূচী পালন করেছে এবং হিজলা উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেছে। অপরাধীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা না হলে একে একে অন্যান্য কর্মসূচী পালন করবে গণমাধ্যমকর্মিগণ।