পা পিছলে চবি ঝর্ণায় পড়ে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সোমবার ১৩ই জুলাই ২০২০ ০৫:১০ অপরাহ্ন
পা পিছলে চবি ঝর্ণায় পড়ে শিক্ষার্থীর মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কলা অনুষদের পাশে পাহাড়ি ঝর্ণার খাদে পড়ে সাইফুল ইসলাম মুন্না(২৫) নামে এক কলেজ ছাত্রের মৃত্যু হয়েছে। নিহত সাইফুল ইসলাম মুন্না হাটহাজারী কলেজের রাজনীতি বিজ্ঞান  বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

১৩ জুলাই সোমবার বেলা ১১টার দিকে পাহাড়ে তাদের চাষ করা সবজি বাগান দেখে ফেরার সময় হঠাৎ ঝর্ণায় পা পিছলে ঝর্ণার খাদে পড়ে গিয়ে পানিতে তলিয়ে যায় মুন্না। পানির স্রোতে তলিয়ে যাওয়া মুন্নাকে কিছুক্ষণ পর অর্থাৎ দুপুর ১ টার দিকে লাশ হিসেবে উদ্ধার করে হাটহাজারী ফায়ার স্টেশনের ডুবুরি দল।

স্থানীয় লোকজন ও প্রত্যক্ষদর্শী দের থেকে জানা যায়, ‘ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঝর্ণার পাশে স্থানীয় লোকজন পাহাড়ে বিভিন্ন ধরনের সবজির চাষাবাদ ও গাছ রোপন করে। আজ বেলা ১১টার দিকে মুন্না তাদের সবজি বাগান দেখতে গিয়ে ফেরার সময় হঠাৎ তিনি ঝর্ণার খাদে পড়ে যান। এরপর থেকে তিনি নিখোঁজ। পরবর্তীতে খবর পেয়ে তাকে উদ্ধার করার জন্য ডুবরী দল আসে এবং সর্বশেষে দুপুর  ১ টার দিকে তার মৃত দেহ উদ্ধার করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া আমাদের জানান, ‘টানা বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে চবির ঝর্ণায় তীব্র স্রোত সৃষ্টি হয়। এতে পড়ে যাওয়া ব্যক্তি সাঁতরে উঠতে পারেনি। আমরা শোনার সাথে সাথেই হাটহাজারী ফায়ার স্টেশনে খবর দিই। দুপুর ১টার দিকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।’

উল্লেখ্য যে,  ২০১৫ সালের দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ বিভাগের প্রথম বর্ষের দুই শিক্ষার্থী ঝরর্ণার খাদে পড়ে গিয়ে নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাদের মৃত দেহ উদ্ধার করে। তাই অনেক আগেই ক্যাম্পাসের এই স্থানটি বেশি ঝুঁকিপূর্ণ হওয়ায় সর্বসাধারণের যাতায়াত নিষিদ্ধ করেছিলেন চবি কতৃপক্ষ।