আশাশুনির বিভিন্ন হাট বাজারে স্বাস্থ্য বিধি মানার বালাই নেই

নিজস্ব প্রতিবেদক
সচ্চিদানন্দদেসদয়, আশাশুনি উপজেলা প্রতিনিধি, সাতক্ষিরা
প্রকাশিত: মঙ্গলবার ১লা ডিসেম্বর ২০২০ ০৩:৫৬ অপরাহ্ন
আশাশুনির বিভিন্ন হাট বাজারে স্বাস্থ্য বিধি মানার বালাই নেই

আশাশুনির বিভিন্ন হাটবাজার ,বেসরকারী প্রতিষ্ঠান,দোকানপাট কোথাও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।আস্তে আস্তে শীতের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে করোনার দ্বিতীয় ডেউ শুরু হওয়ার পর আক্রান্তের সংখ্যাও বাড়লেও আশাশুনির জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধি পায়নি।লক ডাইন উঠে যাওয়ার পরথেকে জনগনের মাঝে স্বাস্থ্যবিধি না মানার প্রবনতা বেশী দেখা দিয়েছে।আশাশুনির হাটবাজার গনপরিবহন,ভ্যান রিকসা,ইজিবাইক সহ বিভিন্ন যান বাহনে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না।

সরেজমিনে ঘুরে দেখা গেছে,ব্যবসা প্রতিষ্ঠান,হোটেল রেস্তোরা,চায়ের দোকান,সেলুন এ স্বাস্থ্য বিধি না মেনে অবাধে চলা ফেরা করছে।মাঝে মধ্যে উপজেলা  প্রশাসন স্বাস্থ্য বিধি না মানায় ব্যবসাায়ী ও পথচারীদের জরিমানা করলে ও তারপর ও ভঙ্গ করে চলেছে স্বাস্থ্য বিধি।এরপরও কিছু অসচেতন জনগন করোনা ভাইরাসকে তোয়াক্কা না করে অবাধে  চলাফেরা করছে।দেখা গেছে উপাসনালয়,খেলার মাঠ চায়ের দোকানে মাস্ক ব্যবহারের বালাই নেই।

মাছ বাজার,তরকারি বাজার এর দোকানীরা বিনা মাস্কে কেনা বেচা করছে।ঔষধ,মুদি,কাপড়ের দোকানে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। উঠতি বয়সের ছেলে রা বিনামাস্কে ঘন্টার পর ঘন্টা আড্ডা দিচ্ছে পাড়ার মোড়ের চায়ের দোকান গুলোতে। বিয়ে বাড়িতে নেই সামাজিক দূরত্বের বলাই।কারোনা কালে সামাজিক দূরত্ব যাতে বাজায় থাকে সে ব্যপারে আশু হস্তক্ষেপ কামনা করেছে সচেতন মহল।