সরকার ভূতের মতো জনগণের ঘাড়ে চেপে আছে: ইশরাক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, জেলা প্রতিনিধি
প্রকাশিত: শনিবার ৮ই ফেব্রুয়ারি ২০২০ ১০:০৭ অপরাহ্ন
সরকার ভূতের মতো জনগণের ঘাড়ে চেপে আছে: ইশরাক

বিএনপি মনোনীত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেছেন, বর্তমান আওয়ামী লীগ সরকার জানে তারা ভোটের মাধ্যমে কোনদিনও ক্ষমতায় আসতে পারবে না। তাই দেশের প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ভূতের মতো জনগণের ঘাড়ে চেপে বসে আছে। এর থেকে মুক্তি পেতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া অন্য কোন পথ নাই। তিনি মুক্তি পেলে জনগণ মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পাবে। শনিবার (৮ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপি'র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, গত দুই বছর দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই স্বৈরশাসক কারাগারে আটক রেখেছে। বর্তমান সরকার যেদিন তত্ত্বাবধায়ক সরকার বাতিল করেছিল, সেদিনই দেশের জনগণ তাদের নীলনকশা সম্পর্কে বুঝতে পেরেছিল। তিনি বলেন, খালেদা জিয়াকে বন্দি করার পর ২০১৮ সালে এই সরকার জাতীয় নির্বাচনের নামে জাতির সঙ্গে তামাশা করেছিল। কিন্তু আমরা ভেবেছিলাম তারা জনগণের ভাষা বুঝতে পারবে। কিন্তু গত সিটি নির্বাচনে তারা আবার জনগণের সাথে প্রতারণা করেছে।

তিনি আরও বলেন, বর্তমান সরকার বারবার মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে। অতীতে তারা বাকশাল কায়েম করে জনগণের অধিকার হরণ করেছিল। আবার তারা বাকশাল কায়েম করেছে। শুধু বাকশাল নয় এক দলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে সরকার। জনগণকে বন্দি রেখে এই বাকশাল আর বেশিদিন টিকবে না। আমরা টিকতে দেবো না। এসময় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আগামীর রাজপথের আন্দোলনে কোন কিছুতে ভয় পাওয়া যাবে না। রাজপথে নেমে যাবেন এবং ‌দেশ‌নেত্রী‌কে মুক্ত কর‌বেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে।

ইনিউজ ৭১/টি.টি. রাকিব