করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপির রাজনীতি: নৌ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: বৃহঃস্পতিবার ১২ই মার্চ ২০২০ ০৬:১২ অপরাহ্ন
করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপির রাজনীতি: নৌ প্রতিমন্ত্রী

বিএনপির রাজনীতি করোনা ভাইরাসে আক্রান্ত বলে মন্তব্য করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, করোনা নিয়ে বিএনপি আতঙ্ক ছড়িয়ে নেতিবাঁচক রাজনীতি করছে। মূলত বিএনপি করোনা ভাইরাসে আক্রান্ত। তাদের থেকে সাবধান থাকতে হবে। জেলার বিরল উপজেলা অডিটোরিয়ামে দুঃস্থ ও প্রশিক্ষণার্থী মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণের পর এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ বলেন, সারা বিশ্ব আজকে করোনা নিয়ে উত্কণ্ঠা প্রকাশ করেছে। এ সময়ে মানবিকতাকে সামনে নিয়ে এসে প্রধানমন্ত্রী মুজিববর্ষের কর্মসূচি সংক্ষিপ্ত করেছেন। প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। এ সময়ে বিএনপি করোনা নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে।

করোনা নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সতর্ক ও পরিচ্ছন্ন থাকার পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার স্বাক্ষর রেখেছি। ৯৮ সালের বন্যা আমরা মোকাবিলা করেছি। তখন আন্তর্জাতিক সংস্থাগুলো ভবিষ্যতবাণী করেছিল দুই কোটি মানুষ মারা যাবে। কিন্তু একজন মানুষও মারা যায়নি। রানা প্লাজার মতো ঘটনাও সরকার মোকাবিলা করেছে। করোনার মতো দুর্যোগ মোকাবিলায়ও আমরা সক্ষম হবো।

খালিদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন মানবিক নেত্রী। তিনি বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য পরিশ্রম করে যাচ্ছেন। সব গৃহহীনদের ঘর করে দেয়ার ব্যবস্থা করছেন। এ কাজে দলীয় নেতাকর্মী এবং প্রশাসনের লোকজন আন্তরিকতা নিয়ে যেন কাজ করে- এ আহ্বান জানান খালিদ মাহমুদ। এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মতিউর রহমান, বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়।

এদিন বিরল উপজেলা পরিষদ কর্তৃক বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে খেলাধুলার সামগ্রী, মেধাবী শিক্ষার্থীদের মাঝে ব্যাগ, শিক্ষা সামগ্রী ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন প্রতিমন্ত্রী। জেলার শংকরপুর উচ্চ বিদ্যালয়, চৌধুরীডাঙ্গা উচ্চ বিদ্যালয় ও মুনিপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে অংশ নেন। পরে বিকেলে জেলার বোচাগঞ্জ উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সানু-মামুন স্মৃতি ভলিবল টুর্নামেন্ট ও চতুর্থ ফিরোজ জামান ক্রিকেট টুর্নামেন্ট এর ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ করেন। ছোট সুলতানপুর উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ও বিভিন্ন স্থানে নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন।

ইনিউজ৭১/জিয়া