হিজলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: মঙ্গলবার ১লা ডিসেম্বর ২০২০ ০৬:৪৫ অপরাহ্ন
হিজলায় কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

মুজিব বর্ষের অঙ্গীকার নিরাপদ খাদ্য উপহার- এই প্রতিপাদ্য নিয়ে বরিশালের হিজলা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিন ব্যাপি কৃষি প্রযুক্তি মেলা ২০২০ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার ১ ডিসেম্বর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সহযোগিতায় এবং বরিশাল,পটুয়াখালী,ভোলা,ঝালকাঠি,বরগুনা,মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত কৃষি প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ বেলায়েত হোসেন ঢালী।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ নাজমা বেগম, উপজেলা কৃষি অফিসার আহসানুল হাবীব আল আজাদ জনি, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ সহ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারিগণ।

কৃষি অফিসার জানান, তিন ব্যাপি এই কৃষি মেলা সবার জন্য উন্মুক্ত। আধুনিক পদ্ধতিতে অল্প জমিকে কিভাবে কৃষি কাজে লাগানো যায় সে ব্যাপারে সবাইকে ধারণা দেয়াটাই এই কৃষি মেলার মূল উদ্দেশ্য। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, একফোঁটা জমিও পতিত রাখা যাবে না। তাই যার যেটুকু জমি খালি রয়েছে কৃষি অফিসের পরামর্শ নিয়ে সেই জমি টুকু আধুনিক প্রযুক্তির মাধ্যমে কাজে লাগিয়ে চাষাবাদের উপযোগী করতে উদ্বুদ্ধ করতে পারলেই তাদের এই মেলার আয়োজন সফল হবে।