নলছিটি পৌর এলাকার ভাঙাচোড়া সড়কের সংস্কারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
মো. নাঈম হাসান ঈমন, জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:১৩ অপরাহ্ন
নলছিটি পৌর এলাকার ভাঙাচোড়া সড়কের সংস্কারের দাবিতে মানববন্ধন

ঝালকাঠির নলছিটি পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ভাঙাচোড়া সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে নলছিটি বাস স্ট্যান্ডে এক ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়, যেখানে ভুক্তভোগী জনতা, কৃষক, শ্রমিক, দিনমজুর ও ছাত্র জনতা উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তারা তাদের দুর্ভোগের কথা তুলে ধরে বলেন, “এখন সড়কগুলো চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। উন্নয়ন কাজ না করে অর্থ লুটপাট চলছে।” বক্তারা আরও জানান, নলছিটি পৌরসভার গত দশ বছরের আয়-ব্যয়ের কোনো হিসাবের কাগজপত্র, প্রাপ্ত বরাদ্দ এবং খরচের গৃহীত প্রকল্পের ফাইলপত্র নেই। এ নিয়ে তারা ক্ষোভ ও বিস্ময় প্রকাশ করেন।


বক্তারা পৌরসভার মেয়র, কাউন্সিলর এবং সংশ্লিষ্ট কর্মচারীদের প্রতি আহ্বান জানান, “আগামী তিন দিনের মধ্যে গোপন করা ফাইল ফেরত দিন। কর্তৃপক্ষ যদি ফেরত না দেয়, তবে আমরা কঠোর আইনি পদক্ষেপ নেব।” 


মানববন্ধনে বক্তব্য রাখেন খলিলুর রহমান, এফ এইচ রিভান, সমাজকর্মী বালী তাইফুর রহমান তূর্য, ব্যবসায়ী মনির হোসেন, আকশ তালুকদার, এবং ছাত্র জনতার প্রতিনিধি খালিদ সাইফুল্লাহ। তারা সড়ক সংস্কারের পাশাপাশি স্বচ্ছতা ও জবাবদিহির দাবি জানান।


মানববন্ধনে প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন এবং তারা একত্রিত হয়ে সড়ক সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এই মানববন্ধনের মাধ্যমে স্থানীয় জনগণ তাদের দাবি তুলে ধরে কর্তৃপক্ষের নজরে আনার চেষ্টা করেছেন, যাতে দ্রুত সড়কের সংস্কার কার্যক্রম শুরু করা হয়। 


এভাবে নলছিটির স্থানীয় জনগণ তাদের সমস্যা ও দাবি নিয়ে একত্রিত হয়ে একটি শক্তিশালী বার্তা প্রদান করেছেন।