দেশে আরও ৬৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: সোমবার ১৮ই জুলাই ২০২২ ০৮:৪১ অপরাহ্ন
দেশে আরও ৬৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৬৬ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২৩৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন।


সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকায় ৪৪ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। ঢাকার বাইরে হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা ২২ জন।


গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নতুন মৃত্যুর খবর পাওয়া যায়নি। এর আগে গত ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর পর ১৭ জুলাই দুজনের মৃত্যুর খবর পাওয়া যায়। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে।


এদিকে নতুন ৬৬ জনসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৩৪ জন। তাদের মধ্যে ১৭৭ জন ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ৫৭ জন রোগী।


চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত এক হাজার ৭৮৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় এক হাজার ৫৩৫ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ২৫৪ জন।


ডেঙ্গু আক্রান্ত রোগীদের মধ্য থেকে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন এক হাজার ৫৫২ জন।


জুলাইয়ের মাঝামাঝি এসে হঠাৎ করে বেড়েছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। কীটতত্ত্ববিদদেরা জানিয়েছেন, ঈদের ছুটিতে ডেঙ্গু রোগী সারা দেশে ছড়িয়ে পড়েছে। যেকারণে আগস্ট-সেপ্টেম্বরে আক্রান্তের সংখ্যা চূড়ান্ত পর্যায়ে উঠবে।