সমুদ্রের ঢেউ জয় লাল সবুজের পতাকা হাতে

নিজস্ব প্রতিবেদক
ইনিউজ ডেস্ক
প্রকাশিত: বৃহঃস্পতিবার ১৬ই ডিসেম্বর ২০২১ ০৯:৩৬ অপরাহ্ন
সমুদ্রের ঢেউ জয় লাল সবুজের পতাকা হাতে

মহান বিজয় দিবস, বিজয়ের পঞ্চাশ বছরকে স্মরণীয় করে রাখতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে লাল সবুজের পতাকা নিয়ে ঢেউ জয়ে নেশায় মত্ত সার্ফাররা। বিশেষ করে ৩০ লাখ শহীদের প্রতি শ্রদ্ধা আর সম্ভ্রম হারানো ২ লাখ মা বোনের সম্মান জানাতে এই আয়োজন।


তবে আগত পর্যটকরা ভিন্নধর্মী এই আয়োজন দেখে দারুণ খুশি। তাদের প্রত্যাশা, বিজয়ের পঞ্চাশে এগিয়ে বাংলাদেশের দুর্বার গতিতে আরও এগিয়ে যাক।


সময়টা সার্ফিং করার উপযুক্ত নয়, তারপরও সার্ফিং বোট হাতে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে ছুটে আসে সার্ফাররা। সার্ফিং বোটের পাশাপাশি সার্ফারদের হাতে রয়েছে লাল সবুজের পতাকা। উদ্দেশ্য বিজয়ের ৫০ উদযাপন।


সাগরের উত্তাল ঢেউ অতিক্রম করে জয়ের নেশায় মেতে উঠেছে সার্ফাররা। সার্ফিং বোট হাতে নিয়ে এক-একজন সার্ফার নেমে পড়ে সমুদ্রের উত্তাল ঢেউয়ে। নিজস্ব কৌশলে সাগরের উত্তাল ঢেউ অতিক্রম করে লাল সবুজের পতাকা উড়ানো, এটি প্রথম কক্সবাজার সৈকতে।


উদ্দেশ্য, ১৯৭১ সালে দীর্ঘ ৯ মাসের যুদ্ধে হারানো ৩০ লক্ষ শহীদের প্রতি শ্রদ্ধা ও সম্ভ্রম হারানো ২ লক্ষ মা বোনের সম্মান জানাতে এই সার্ফিং।


সার্ফার কামরুল হাসান বলেন, এই প্রথম কক্সবাজার সৈকতে লাল সবুজের পতাকা হাতে সার্ফিং। মূলত, শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এই আয়োজন।


আরেক সার্ফার সিফাত বলেন, দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর ৩০ লাখ শহীদের তাজা রক্তের বিনিময়ে অর্জিত এই বিজয়। তাই বিজয়ের পঞ্চাশকে স্মরণীয় রাখতে কক্সবাজার সৈকতে এই সার্ফিং করি।


মহান বিজয় ছুটিতে কক্সবাজার ছুটে এসেছে লাখো পর্যটকরা। তারাও সার্ফারদের বিজয়ের পঞ্চাশ উদযাপন দেখে দারুণ খুশি।


আগত পর্যটক রহিম ও সাদেক বলেন, সৈকতে এবারই প্রথম ভিন্ন ধর্মী আয়োজন দেখলাম। খুবই ভালো লেগেছে। পাশাপাশি বিজয় দিবসের এই লাল সবুজের পতাকা নিয়ে ঢেউ জয় করে সার্ফারদের এগিয়ে আসাটা অসাধারণ লেগেছে।


আর বিজয়ের পঞ্চাশে দুর্বার গতিতে এগিয়ে যাওয়া বাংলাদেশকে গর্ব করার মতো বলে মনে করছেন ভ্রমণপিপাসুরা।


এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে লাল সবুজের পতাকা হাতে দুঘণ্টা সার্ফিং করেন ২০ জন দেশীয় সার্ফার।