গোপালপুরে ডেইরি ফার্ম মালিক সমিতির নতুন কমিটি গঠন ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক
উপজেলা প্রতিনিধি - গোপালপুর , টাঙ্গাইল
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩৯ অপরাহ্ন
গোপালপুরে ডেইরি ফার্ম মালিক সমিতির নতুন কমিটি গঠন ও আলোচনা সভা

টাঙ্গাইলের গোপালপুরে উপজেলা ডেইরি ফার্ম মালিক সমিতির নবাগত কমিটি গঠন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) সকালে গোপালপুর উপজেলা ডেইরি ফার্ম মালিক সমিতির আয়োজনে খন্দকার জাহাঙ্গীর আলম রুবেলের বাড়িতে এ সভা অনুষ্ঠিত হয়।


সভায় নবনির্বাচিত কমিটির পরিচিতি এবং বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। গোপালপুর উপজেলার ডেইরি ফার্ম মালিক সমিতির নবাগত কমিটির সভাপতি হিসেবে খন্দকার রোকনুজ্জামান রঞ্জু এবং সাধারণ সম্পাদক হিসেবে রাকিবুল হাসান নির্বাচিত হন। এ ছাড়াও, কার্যনির্বাহী কমিটিতে ২৩ জন সদস্য অন্তর্ভুক্ত হন।


সভায় বক্তারা ডেইরি ফার্ম মালিকদের বিভিন্ন সুযোগ সুবিধা ও সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, “গবাদি পশুর খাদ্যের দাম বৃদ্ধি পাওয়ার কারণে ডেইরি ফার্মের সংখ্যা দিন দিন কমছে। তাই আমাদের গো খাদ্য উৎপাদনশীল খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে হবে।” বক্তারা উল্লেখ করেন, সরকারের সহযোগিতা এবং নতুন প্রযুক্তির ব্যবহার নিয়ে কাজ করলে সমস্যাগুলো সমাধান করা সম্ভব হবে।


সভায় সভাপতিত্ব করেন খন্দকার আব্দুল মান্নান মেমোরিয়াল স্কুলের সাবেক প্রধান শিক্ষক খন্দকার বেলায়েত হোসেন মিন্টু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি খন্দকার জাহাঙ্গীর আলম রুবেল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ উল্লাপাড়া প্রাণী সম্পদ কর্মকর্তা বাবু স্বপন চন্দ্র দেবনাথ, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম এবং নগদাশিমলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক মোঃ আলমগীর হাসান। সভায় উপস্থিত ছিলেন গোপালপুর উপজেলার ডেইরি ফার্ম মালিক সদস্যবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।


নবাগত কমিটি গঠন এবং এ ধরনের আলোচনা সভা ডেইরি ফার্ম মালিকদের মধ্যে সহযোগিতা ও ঐক্যবদ্ধতা বৃদ্ধির লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। গোপালপুরের ডেইরি শিল্পকে আরো সমৃদ্ধ করার জন্য সকলের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন বলে বক্তারা মনে করেন।