হিজলায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
তালুকদার মামুন, নিজস্ব প্রতিনিধি হিজলা (বরিশাল)
প্রকাশিত: রবিবার ২৯শে সেপ্টেম্বর ২০২৪ ০৫:৩৫ অপরাহ্ন
হিজলায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

বরিশালের হিজলা উপজেলা প্রশাসনের আয়োজনে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন ২০২৪ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে এ সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর হোসেন।


সভায় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, হিজলা উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল গাফফার তালুকদার, সদস্য সচিব এড. দেওয়ান মনির হোসেন, যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন খোকন, হিজলা নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান, জামায়াতে ইসলামীর উপজেলা শাখার আমির মো. রুহুল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের হিজলা উপজেলা শাখার সভাপতি অধ্যাপক মাওলানা সৈয়দ মোজাম্মেল হক মাকসুদ, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি নোমান হোসেন এবং পূজা উদযাপন কমিটির সভাপতি ডা. অশোক কুমার চ্যাটার্জী।


সভায় উন্মুক্ত আলোচনার পর উপজেলা নির্বাহী অফিসার জানান, হিজলায় এবছর ১৫টি মণ্ডপে পূজা উদযাপন অনুষ্ঠিত হবে। তিনি সকল মণ্ডপে সিসি ক্যামেরা লাগানোর, সার্বক্ষণিক বিদ্যুৎ ব্যবস্থা ও বিকল্প বিদ্যুৎ ব্যবস্থা নিশ্চিত করার নির্দেশ দেন। 


তিনি আরও বলেন, “স্বেচ্ছাসেবক টিম গঠন করতে হবে এবং আজান ও নামাজের সময় মসজিদের সঙ্গে সমন্বয় রাখতে হবে। পূজা মণ্ডপে ইভটিজিংয়ের কোনো চেষ্টা হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।” এ ছাড়া, প্রতিটি মণ্ডপে পূজা উদযাপন সমন্বয় কমিটি গঠন করার নির্দেশনা দেন তিনি।


এ সভায় বক্তারা শান্তিপূর্ণভাবে দুর্গাপূজা উদযাপনের জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তাঁরা উল্লিখিত নির্দেশনাগুলোর বাস্তবায়নে সচেষ্ট থাকার অঙ্গীকার করেন। 


উপজেলার সকল মন্দিরের সভাপতি ও সেক্রেটারিরা সভায় উপস্থিত ছিলেন, যা দুর্গাপূজার সুষ্ঠু ও সুন্দর উদযাপন নিশ্চিত করার লক্ষ্যে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচিত হচ্ছে। 


সভা শেষে উপজেলা নির্বাহী অফিসার সকলের প্রতি ধন্যবাদ জানান এবং নিরাপদ পূজা উদযাপনের জন্য সহযোগিতা কামনা করেন।